গ্যালারি

রেসিপিঃ মাছ ও বেগুন ভাজি


মাছ ও বেগুন ভাজি আমার প্রিয় খাবার গুলোর মধ্য অন্যতম। কখনো দুটোই এক সাথে হয়ে যায়। আসুন ছবি গুলো দেখে ফেলি। আজ হাতে তেমন সময় নেই। যারা আমার রেসিপি দেখেন এবং আমাকে ভালবাসেন তারা আমার কত কথা জানেন! আশা করি আপনারা এতেই পুরা রেসিপি বুঝে যাবেন, না বুঝলে তো আমি আছিই, আপনার ধারে কাছেই! বেগুন এবং মাছ ভাজি নিয়েই…।।


ছবি ১


ছবি ২


ছবি ৩


ছবি ৪


ছবি ৫


ছবি ৬


ছবি ৭


ছবি ৮


ছবি ৯

গফরগাঁওয়ের বেগুন আর বরিশালের রামচোষ মাছ! আহ……।।

(বেগুন ভাজি দেখতে চাইলে এখানে ক্লিক করুন আর মাছ ভাজি দেখতে চাইলে এখানে ক্লিক করুন তবে কষ্ট করে খুঁজে নিতে হবে। সবাইকে শুভেচ্ছা।)

13 responses to “রেসিপিঃ মাছ ও বেগুন ভাজি

  1. দারুন! আমার প্রিয় খাবার।
    তপসে মাছের এই রামচোষ নামটা ভালো লাগছেনা। তপসে বললে যারা তপসে মাছ দেখেনি তাদের চিনতে সুবিধা হবে।

    Like

  2. তপসে মাছের নাম রামচোষ? এই প্রথম শুনলাম।

    সুরঞ্জনা যে কত কিছু জানেন!!
    আর সাহাদাত উদরাজী তো একেবারে ফাটাফাটি!!! রেসিপি দিয়ে দিয়ে সকলের জিহ্বা লম্বা করে দিচ্ছেন। অবশেষে ওজন কমাবার রেসিপি দিতে হবে যে!

    বেগুন, যদি হয় ভালো জাতের, তবে ভাজি একেবারে অমৃত। আর যদি কপাল খারাপ হয়, না চিনে কেনা হয়, তবে সাড়ে সব্বোনাশ! তেল-মসলার শ্রাদ্ধ শুধু।
    মাছ ভাজি,তো সব সময়ই মুখরোচক। কাটা সমেত চিবিয়ে খেতে দারুন!

    Like

    • ধন্যবাদ হুদা ভাই।

      আপনি সত্য বলেছেন। আমি নিজেও এই মাছ আর খাই নাই। এই নিয়ে গোটা তিন/ চার বার কিনলাম। খেয়ে বেশ মজা পেলাম।

      একদিন রামচোষ দিয়ে বেন্ডী – আহ…।। আসছে……।

      আমার রান্নাতো বোন সেরা…। আপনিও কম না…।

      শুভেচ্ছা।

      Like

  3. জিভে জল আনা পোস্ট।
    গরম ভাত আর সাথে আপনার এই পোস্টের রেসিপি, সাথে কাঁচা মরিচ, আর কি চাই !

    কেমন আছেন সাহাদাত ভাই?

    Like

    • ধন্যবাদ দাইফ ভাই।
      আমরা বাঙ্গালীরা খাবার কেমন পছন্দ করি তা আপনার কমেন্ট দেখেই বুঝা যায়।

      শুভেচ্ছা।

      (আমি আছি ভাই, তবে চাকুরী গত সমস্যা কেটে উঠতে পারছি না। একটা হিবিজিবি দিয়ে এগিয়ে চলছি…।। )

      Like

  4. সিলেটে এই মাছ পাওয়া যায়না। আমাকে সাপ্লাই করেন।
    বেগুন দিয়ে মাঝা মাঝা চচ্চড়ি ( অবশ্যই মাছ না ভেজে )
    মাছের দোপেয়াজা করে খেয়ে দেখতে পারেন।

    তপসে বলতে এ জন্য বলছি, মাছটি অনেকেই চিনেন না। আপনার ছবি দেখে হয়তো চিনবে।

    Like

    • এই নিয়ে আমি তিন/চার বার কিনলাম… চোখে পড়লেই কিনছি… খেয়ে খেয়ে অরুচি না এলে ছাড়ব না… হা হা হা।।

      ঢাকাতেও তেমন পাওয়া যায় না।। মাঝে মাঝে দেখি… ইস যদি সিলেটে পাঠাতে পারতাম…

      তপসে নামটা বেশ… রামচোষ ইস লোকাল নেইম! হা হা হা…

      শুভেচ্ছা।

      Like

  5. মাখা মাখা হবে। :p

    Like

  6. MATO KHELAM ATA DEKHAR POR ABR O KHIDA KHIDA LAGCHE 🙂

    Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]