গ্যালারি

খাবার দাবারের ছবি ও জীবনের কিছু কথামালা (শুক্রবার, ২১ই ফ্রেবুয়ারী ২০২২ইং)


সত্যি কথা বলি, খাবার দাবারের ছবি দিতে এখন লজ্জা পাই কিন্তু এই খাবার দাবারের রান্না ও রেসিপির জন্যই আমি সারা দুনিয়ার বাংলাদেশী ভাই বোনদের কাছে পরিচিত, আমার ‘গল্প ও রান্না’ সাইটের জন্য, এখনো প্রতিদিন শতশত মানুষ এই সাইটে এসে রান্না দেখে নিজেরা চেষ্টা করেন, ফলে আমি কোন রান্না হলে বা ঘরে থাকলে সেই রান্নার রেসিপি তুলি এবং প্রিয়তমা স্ত্রীর সাথে কাজ করি। জানি এমন দিন হয়ত দুনিয়াতে থাকবে না, বাংলাদেশ একজন সুশাসক পেয়ে গেলেই দেশের মানুষের বড় অংশ ভাল খাবার এবং আনন্দের জীবন কাটাতে পারবেন বলেই আমি মনে করি। বাংলাদেশে এখন সব কিছুই আছে, মানুষের মাঝে হারিয়ে যাওয়া নৈতিকতা ও আইনের শাসন ফিরিয়ে আনতে পারলেই ‘জয়বাংলা’ হয়ে যেত! আমি সেই সুবিবেচনার শাসকের অপেক্ষা করি!

যাই হোক, উপরের কথা গুলো গতকালে স্ট্যাটাস হিসাবে লিখেছিলাম, আমাদের বাস্তবতা সত্যই এখন এমন। সত্য কথা বলি, এখন মধ্যবিত্তেরাই সব চেয়ে বেশী ধরা খেয়ে বসে আছে! কত কমে এখন খেয়ে উঠা যায় সেই চেষ্টা প্রায় পরিবারের। চলুন গতকালের খাবারের প্লেট ও ডাইনিং টেবিল দেখি।

পোলাউ স্টাইলে ফ্রাইড রাইস!
চিংডি কারি।
চিকেন ফ্রাই!
কয়েক পিস টমেটো, শুধু ছবি তোলার জন্যই সাজানো!
টেবিলের চিত্র!
আমার প্লেট।

আপনাদের সবার জীবন আনন্দে কাটুক, সবাই ভাল থাকুন। আপনারাও প্রতিদিন ভাল খাবার খেয়ে চলুন। সবার জন্য ভালবাসা ও শুভেচ্ছা থাকলো।

সময় সুযোগ পেলে ইউটিউবে একটা সাবস্ক্রাইভ দিতে পারেন, খুশি হব। ইউটিউব চ্যালেন জ্যন্ত করার ইচ্ছা হয় মাঝে মাঝে।

https://www.youtube.com/watch?v=-91TWpzHQk4&ab_channel=ShahadatUdraji-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%A4%E0%A6%89%E0%A6%A6%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%9C%E0%A7%80

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]