গ্যালারি

রেসিপিঃ ডিম চিংড়ি (ছবি ব্লগ, ক্যামনে কি!)


ডিম এমন একটা খাদ্য যে, যখন যেখানে ইচ্ছা খাওয়া চলে! সারা দুনিয়াতে মানূষ ডিম কত কি ভাবে রান্না করে বা খায় তার ইয়োত্তা নেই! আমি নিজে ডিম খুবই পছন্দ করি এবং বিশেষ করে দেশী মুরগীর ডিম পেলে তো কথাই নেই! দেশী মুরগীর ডিম বললেই জিবে জল এসে পড়ে! এই দেশী মুরগীর ডিমের স্বাদ অসাধারণ এবং এই ডিম দিয়ে যে কোন রান্নাই বেশ মজাদার হয়ে থাকে!

বেশ কিছুদিন আগে আমি আমাদের গ্রামের বাড়ী গেলে, আম্মা আমাকে বলেন দেশী মুরগীর আছে, খাব কি না! আমি বলি, আরে মেরি আম্মাজান, বলেন কি? দেশী মুরগীর ডিম খাবারে আবার কি কোন কথা চলে? তখন আম্মা জানালেন, আরো কিছু তরকারী আছে তবে নারিকেল দিয়ে চিংড়ি মাছ রান্না হচ্ছে, তার সাথে দিয়ে দেই! রান্না কেমন হবে, জানি না এবং এই কম্বিনেশনে তেমন রান্না হয় নাই। খেয়ে দেখতে পারিস! এক তরকারী দিয়ে দুই স্বাদ গ্রহন!

এই রেসিপি বা খাবারের ছবি দেখে হয়ত আপনারা অনেকে এমন কম্বিনেশনের রান্নার ব্যাপারে কথা তুলতে পারেন, মুলত দুনিয়া এখন অনেক এগিয়ে গেছে! কোথায় কে কিভাবে রান্না করলো, কিভাবে খেল তার শেষ নেই! রান্না স্বাদের হলেই হল! চলুন, রান্নার ছবি দেখি, খুব সাধারণ রান্না, এজ ইট ইজ! চলুন দেখে ফেলি!

রান্নার ধারাবাহিক ছবিঃ
ছবি ১

ছবি ২

ছবি ৩

ছবি ৪

ছবি ৫

ছবি ৬

ছবি ৭

ছবি ৮

ছবি ৯

ছবি ১০

ছবি ১১

ছবি ১২

ছবি ১৩

ছবি ১৪

ছবি ১৫

ছবি ১৬, ফাইন্যাল লবন দেখুন, ঝোল কেমন রাখবেন সেটা নিজের চিন্তা!

ছবি ১৭, ব্যস!

ছবি ১৮, পরিবেশনা!

ছবি ১৯

ছবি ২০, ফাইন্যাল প্লেট!

ছবি ২১, দিন শেষে এমন আড্ডার কোন জুড়ি নেই!

সবাইকে শুভেচ্ছা।

কৃতগতাঃ মা জননী ফিরোজা বেগম

4 responses to “রেসিপিঃ ডিম চিংড়ি (ছবি ব্লগ, ক্যামনে কি!)

  1. Mayer rannar kono Tulona hoina.Chokher samne amr mayer koto rannar chovi veshe ase jetar shad konodin pabona.Mohan Allah sober Ma k vhalo rakhun.

    Liked by 1 person

    • ধন্যবাদ বোন, আপনি এখনো আমার রান্না দেখেন, অনেক খুশি হলাম। আশা ও দোয়া করছি সবাইকে নিয়ে ভাল আছেন এবং থাকুন। আমরা অনেকে সময় থাকতে বুঝি না, এটাই বাস্তবতা। হারিয়ে ফেলে আমরা বুঝি আবার হারিয়ে গেলেও আমাদের অনেকের আফসোস থাকে না! শুভেচ্ছা নিন।

      Like

  2. Ami sobsmoi Apner lekha dekhi but nirob dorshok.din a akber dekhi notun kono post ache kina?

    Liked by 1 person

    • ধন্যবাদ বোন, আনন্দিত হলাম! আপনার মত এমন আমার অনেকেই আছেন, যারা দিনে একবার হলেও এসে যান, নুতন কিছু আছে কি না! আমি সরি, আমি নিজেই আর আগের মত সময় দিতে পারি না। রান্নাঘরে এখন প্রবেশ করি কন, সময়াভাবে! শুভেচ্ছা নিন।

      Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s