গ্যালারি

আড্ডাঃ ড্রাগন ফল (ফান পোষ্ট)


ফলফলাদি তেমন একটা কেনা হত না কিন্তু এখন সরকারের নানা পর্যায়ের আশ্বাসে কিছু হলেও ফল কিনি, ফল না খেলে শরীরের প্রয়োজনীয় ভিটামিন সি বা অন্যান্ন ভিটামিন আসবে কোথা থেকে! তবে পরিবারের একেক মক্কেলের একেক পছন্দ, কেহ আবার ফল পছন্দই করে না! এত দিক বিবেচনা করে ফল কিনতে হয়, তার উপর রয়েছে দাম, ফলের দাম একটা বিষয় বটে! যাই হোক, আমি দেশই ফল ফলাদি কিনতে বেশি ভাল পাই এবং কিনি। তবে বাসায় দেশী ফলের কোন চাহিদা দেখি না, এখানে গড়ায় ওখানে গড়ায়, কেহ মুখে দিতে চায় না! আবার অফিস ফিরতিতে কেহ যে কেটে কুটে সামনে এনে দিবে তাও দেখি না! এখন আর কাউকে কিছু বলতেও ইচ্ছা হয় না! প্রতি বেলা খাবারের পরে, সামান্য ফলফলাদি আগে দেখতাম, এখন আর সেটাও দেখি না! কার দোষ দিবো, এক সময় কিনতাম না, এখন সামান্য কিনলেও তার যত্ন নেই! আসলে আমাদের মত মধ্যবিত্ত পরিবার গুলোর এখন করুন দশা চলছে! চারিদিকে! ব্যাপার না, জীবন যেখানে যেমন! চালাতে দিন!

যাই হোক, গত কাল বেশ কিছু ফলফলাদি কিনেছিলাম, সাথে দেখে লোভ লাগা ড্রাগন ফল ছিলো! আজকাল ড্রাগন ফল দেশেই চাষাবাদ হচ্ছে, তবুও দাম কমে না কেন, ৫০০-৬০০টাকা কেজি? কয়েক কেজি ড্রাগন ফল কিনতে মানিব্যাগ উজাড়!  (ফেবুর এই স্ট্যাটাস বেশ জমজমাট হয়েছে,  লিঙ্কে ক্লিক করে  দেখে আস্তে পারেন!)

চলুন ড্রাগন ফল রাতে কি করে কেটে সবাই মিলে খাওয়া হল তা দেখি ছবিতে! রেসিপি আকারে যেভাবে ছবি তুলি সেভাবেই চিন্তা!

ছবি ১

ছবি ২

ছবি ৩

ছবি ৪

ছবি ৫

ছবি ৬

ছবি ৭

তেমন কেহ খেল না, আমি এবং বড় ছেলেই সাবাড় করেছি! তবে এর আগের একটা গল্প বলি, ড্রাগন ফল কাটতে আমি স্ত্রীর কাছে ছুরি চাইছিলাম এবং রান্নাঘরে ছুরি দেখছিলাম। অন্যভাসগত ভাবে রান্নাঘরে আমি মুলত কিছু খুঁজে পাই না, কোথায় যে তিনি রাখেন! ছোট খাট ছুরি দেখে বললাম, আরো বড় ছুরি আছে? তিনি বললেন, আছে, তোমাকে কেটে কুটে সাইজ করার মত ছুরিও আছে! আমি অবশ্য আর কথা বাড়াই নাই!

সবাইকে শুভেচ্ছা। আপনাদের দিন কাটুক আনন্দে!

5 responses to “আড্ডাঃ ড্রাগন ফল (ফান পোষ্ট)

  1. তিনি বললেন, আছে, তোমাকে কেটে কুটে সাইজ করার মত ছুরিও আছে! আমি অবশ্য আর কথা বাড়াই নাই!…………….vai home ministry cool , then all cool…ha ha

    Liked by 1 person

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s