গ্যালারি

মার্ক উইন্সঃ দুনিয়ার সেরা খাদ্য রসিক! (পর্ব ২)


মার্ক উইন্স (Mark Wiens) নিয়ে এই স্যামহয়ারইন ব্লগে লিখেছিলাম ২০১৪ সালে।  আজ অনেকদিন পর আবারো তাকে মনে পড়লো, তাকে নিয়ে কিছু লিখতে মন চাইলে! ২০০৯ সালে খাদ্য নিয়ে কাজ শুরু করা মার্ক এখন কেমন পরিপক্ক তা বলার অপেক্ষা রাখে না, এই এত বছরে তার কেমন সাফল্য তা বুঝতে হলে তার ইউটিউব চ্যানেলে যেতে হবে।  প্রায় ১৯ লক্ষ ফলোয়ার নিয়ে তিনি ইউটিউবে তার পোষ্ট গুলো দিয়ে থাকেন। ভিডিও আপলোড হবার সাথে সাথে লক্ষাধিক ভিজিটর এসে পড়েন। সপ্তাহে দুটো ভিডিও আপলোড হয় সাধারণত। আজকাল তার খাবারের এই ভিডিও গুলো দেখে শুধু খাবার চেনাই যায় না, একটা দেশ তথা সারা দুনিয়ার খাবারের পরিবর্তন চোখের সামনে চলে আসে। মুলত যারা খাবার নিয়ে চর্চা করেন তারা তার এই সকল ভিডিও দেখে শিক্ষা নিয়ে থাকেন।  কোন টিভি চ্যানেলে কাজ না করেও তিনি ফুড ট্র্যাভেলর হিসাবে সারা দুনিয়াতে এমন খ্যাতি পেয়েছেন তা ভাষায় প্রকাশ করা অসম্ভব। কোথায়ও কারো কাছে ধরা বাধাহীন, তিনি চলেন তার নিজের মত করে ফলে তার উপস্থাপনা, চলন ভঙ্গি দুদান্ত!

mk
খাবার মুখে পুরে স্বাদ নিয়ে চোখ বন্ধ করা এই পোজ তার ভক্তদের কাছে অসাধারন লাগে!

mark
কোন খাবারকেই তিনি কখনোই বাজে মন্তব্য করেন না কারন তিনি জানেন বা বলে থাকেন, খাবার সারা দুনিয়ার সব মানুষের কাছে এক নয়, সবার কাছে একই খাবার ভাল লাগবে তাও নয়!

যাই হোক, আপনারা যারা ঘরে বসেই বিদেশ দেখতে চান তথা বিদেশের খাবার দাবার, আরো বলা চলে দুনিয়ার মানুষ এখন কি খাচ্ছে তা যদি দেখতে চান তবে মার্ক উইন্স এর ইউটিউব চ্যানেল ঘুরে দেখুন।

তার ভিডিও গুলো দেখে আমি নিশ্চিত আপনাদের আমার মত আফসোস হবে, খাবার দাবারে আমরা বিশ্বদরবার থেকে কত পিছিয়ে আছি! অন্যদিকে লাওস, ভিয়েতনাম, কম্বোডিয়ার মত দেশ গুলোও আমাদের পিছনে ফেলে আধুনিক রাষ্ট্র হিসাবে কত এগিয়ে গেছে! যাই হোক, বললে অনেক কিছু বলা যায়! লাভ কিছু হবে বলা চলে না!

সবাইকে শুভেচ্ছা।

Advertisements

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s