গ্যালারি

আড্ডাঃ রিদম অ্যান্ড রিভাইভ (Rhythm & Revive), খিলগাঁও (আমার এযাবত কালে হোটেলে খাবারের সব চেয়ে বাজে অভিজ্ঞতা বলা চলে)


আজকাল আপনাদের এই ঢাকা শহরের অলি গলিতে নানান রকমারি হোটেল বা খাবারের দোকান গড়ে উঠেছে! রান্না ও এর কলা কৌশল প্রসঙ্গে জানুক আর কিংবা কোন অভিজ্ঞতা থাকুক বা নাই থাকুক, কিছু টাকা থাকলেই একটা খাবারের হোটেল (বা দোকান) দিয়ে দিচ্ছে! কারন বলা বাহুল্য, শুধুমাত্র টাকা উপার্জন! আপনাদের এই শহরে এখন এত মানুষ আর তাদের মধ্যে কাঁচা টাকা উপার্জনকারীও কম নন, ফলে সময় কাটানো কিংবা ভাল খাবারের আশায় এই লোক গুলো হোটেলে হোটেলে ঘুরে বেড়ায়, ফলে যারা খাবারের দোকান দিচ্ছেন তা বুঝে গেছেন, কোন মতে একটা দোকান চালু করতে পারলেই হল!

যাই হোক, বললে অনেক কথা বলা যায়, প্রিয় দেশের অনেক অপ্রিয় সমস্যা আছে, খাদ্যে ভেজাল নিয়ে লিখলে তো অনেকেই রাগ করে ফেলবেন, সরকার চাইলে আবার খাদ্যে ভেজাল হয় নাকি! দুনিয়ার আর কোন দেশে এমন খাদ্য ভেজাল আছে কি! দেশের আইন কানুন কিংবা যারা এই আইন কানুন রক্ষা করার দায়িত্বে আছেন, তারাও দেখে না দেখার ভান করছেন (এরাও কামিয়ে নিচ্ছেন), ফলে খাদ্য নিয়ে যা হবার হচ্ছেই!

খাদ্য নিয়ে লেখা কিংবা কোন হোটেলে খেয়ে তাদের নিয়ে সামান্য কিছু লেখা আমার পুরানো অভ্যাস! গত কিছু দিন আগে এমনি আমাদের বাসার পাশে গড়ে উঠা একটা হোটেলে খেতে গিয়ে নিজেই তাজ্জব হয়ে পড়ছিলাম! চমৎকার ডেকোরেশন যুক্ত খাবারের এই দোকানের নাম রিদম অ্যান্ড রিভাইভ (Rhythm and Revive), এটা খিলগাঁও এ অবস্থিত, এই এলাকা ঢাকার ২য় বেইলী রোডের মত হয়ে গড়ে উঠছে! বলা বাহুল্য, এই এলাকায় এখন অনেক ব্যান্ড নন ব্যান্ডের এত খাবারের দোকান আছে যে, গুনেও শেষ করা যাবে না!

পরিবার ছেলেদের নিয়ে খাবার খেয়ে আমার বার বার মনে হচ্ছিলো, টাকা গুলো এর চেয়ে জলে ফেলে দেয়াই উত্তম ছিলো! দেশ বিদেশের নানান খাবারের অভিজ্ঞ আমার মন বার বার বলে দিচ্ছিলো, এযাবত কালে হোটেলে খাবারের সব চেয়ে বাজে খাবার খেয়ে নিলাম! যাই হোক, বেশি কিছু লিখলাম না! আমার ক্ষমতা থাকলে এই হোটেলের শেফকে মেরে তক্তা বানিয়ে বলতাম, আগে ঘুরে ঘুরে নানান হোটেলে খেয়ে নে বাছাধন, তার পর রান্না করতে আসিস!


ছবি ১, লাইভ কিচেন, লাইভ মিউজিক!


ছবি ২


ছবি ৩


ছবি ৪


ছবি ৫


ছবি ৬


ছবি ৭


ছবি ৮


ছবি ৯, কি আর বলবো! ভেজিটেবল নাকি!


ছবি ১০, চিকেন ফ্রাই! আহ!


ছবি ১১, ফ্রাইড রাইস বলেই হল!


ছবি ১২, এটা কয়েক দিনের বাসী ছিলো কে জানে!


ছবি ১৩, এটা কি, নিজেই বুঝতে পারছিলাম না!


ছবি ১৪


ছবি ১৫


ছবি ১৬


ছবি ১৭, মনের দুঃখে এক কাপ কফি নিয়েছিলাম, সেটাও মূল্যের অনুপাতে সঠিক স্বাদের ও ঘ্রানের মনে হয় নাই!

যাই হোক, খাবার পরিশেষে আমাদের যা বলার থাকে, আমি বলি! আমি কোন হোটেলের খাবার ভাল না হলে সামনাসামনি বলে দেই, মানুষ না ঠকিয়ে আরো ভাল রান্নার দিকে মনোযোগ দেন বা মনোযোগী হতে বলি! বিল দিয়ে কাউন্টারে দাঁড়াতে এক ফ্যাশনেবল তরুন এসে আমাদের কাছে জানতে চাইলো, খাবার কেমন হল! অতি আঘাত না দিয়ে বলি, আপনাদের আরো খাবারে মনোযোগী হতে হবে! তরুণটি জানালেন তিনিই খাবার রান্না করেছেন এবং তার কথায় জানা গেল, তিনিই হোটেল মালিকের ছেলে! যাই হোক, আর তেমন কিছু বলার থাকে না, এই তরুন হয়ত একদিন আরো আরো ভাল রান্না করবে, তবে যারা তার এই খাবারের অভিজ্ঞতা নিয়ে যাবে সে হয়ত ভুলেও আর এই হোটেলে আসবে না!

এই হোটেল ভবনে আরো দুটো খাবারের দোকান আছে, দিল্লী দরবার (এর খাবারের মান ও পরিমান ভাল, আমরা বেশ কয়েকবার খেয়েছি!) এবং কে এফ সি (এদের কথা আর কি বলবো!)

প্রিয় রেসিপি প্রিয় পাঠক/পাঠিকা, হয়ত আপনাদেরও এমন অভিজ্ঞতা আছে! আশা করি, জানাবেন!

Advertisements

2 responses to “আড্ডাঃ রিদম অ্যান্ড রিভাইভ (Rhythm & Revive), খিলগাঁও (আমার এযাবত কালে হোটেলে খাবারের সব চেয়ে বাজে অভিজ্ঞতা বলা চলে)

  1. প্রিয় সাহাদাত ভাই ও মানসুরা আপু, আমি কয়েক মাস আগে দেশ ছেড়ে এখন এডমন্টন, কানাডায়। ফলশ্রুতিতে বাধ্য হয়ে সরাসরি রান্নাঘরে… তো ভাগ্যক্রমেই পেয়ে গেলাম আপনার সাইটটি। রান্না বান্নায় কতোটা উপকার হয়েছে তা বলাটা বাহুল্য, মন্ত্রমুগ্ধ হয়েছি আপনার লিখার ধরণে। যখনি সময় পাচ্ছি কেবলি পড়ে যাচ্ছি। অভিনন্দন আপনাদের। আরো সুন্দর সুন্দর লিখা ও রেসিপির প্রত্যাশায় থাকলাম।

    Liked by 1 person

  2. ওয়েলকাম ব্যাক গুরু

    Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s