গ্যালারি

রেসিপিঃ কাঁচা মরিচের ঝালে গরুর গোশত রান্না (ছবি পোষ্ট)


প্রতিদিন আমাদের বাসায় রান্না হয়, নতুবা আমরা বাঁচি কি করে? কিন্তু প্রতিদিন যদি একই কিছিমের রান্না হয়ে থাকে তা হলে বাঁচার চেয়ে পাগল হয়ে যাবার সম্ভবনা বেশী! ধনী, গরীব পরিবার বলে কথা নয়, যার যা সামর্থ্য আছে সেটাতেই কিছুটা হলেও টুইষ্ট আনতে হয়! মানে যিনি রান্না করেন তিনি সব সময়েই চেষ্টা করেন কিছুটা স্বাদ বেশী কি করে হয় বা দেখতে কিছুটা ভিন্ন হয় কি করে! খানেওয়ালা খেয়ে যেন প্রশংসা করেন এই দিকের কথা রান্নাকারী ভেবে থাকেন। সেজন্য আমি আবারো বলি, দুনিয়ার প্যাকেট জাতীয় খাবার ছাড়া প্রতিটা রান্নাই ইউনিক, আলাদা।

গরুর গোসতের অনেক রান্না আমি আপনাদের দেখিয়েছি, এখনো গরুর গোসত রান্না করলে রেসিপি না তুলে পারি না! তবে আমি গরুর গোসত খাবার মাত্রা কমিয়েছি, আগের মত হাফ কেজি সাবাড় করে দেই না! এখন মাত্র কয়েক টুকরা! হা হা হা…

চলুন ছবি দেখি! এমন সহজ রান্না দুনিয়াতে বিরল! ছবি দেখেই বলে দিতে পারবেন, কোথায় কি হল! আপনারা যারা আমার পূর্বের রেসিপি দেখেছেন তাদের কাছে তো এটা পানির পানের মত ব্যাপার হবেই! আচ্ছা বলুন তো দুনিয়াতে সহজ কাজ কি? টাকা রুজি না টাকা খরচ?

প্রস্তুত প্রনালীঃ (ছবি কথা বলে)

ছবি ১,


ছবি ২,


ছবি ৩,


ছবি ৪,


ছবি ৫,


ছবি ৬,


ছবি ৭,


ছবি ৮,


ছবি ৯, গোসত নরম না হলে আরো পানি দিতে পারেন।


ছবি ১০, আলু দেয়ার পর মিনিট ১৫/২০ মাধ্যম আঁচে রাখুন। ফাইন্যাল লবন দেখে নামিয়ে নিন।


ছবি ১১, কি খাবেন?


ছবি ১২, গরম ভাত, পোলাউ, রুটি,  পরোটা যার সাথে ইচ্ছা চালিয়ে দিন!

সবাইকে শুভেচ্ছা। আমরা আসছি আরো আরো রান্না নিয়ে, সাথে থাকুন। আপনাদের ভালবাসাই কাম্য।

কৃতজ্ঞতাঃ মানসুরা হোসেন

6 responses to “রেসিপিঃ কাঁচা মরিচের ঝালে গরুর গোশত রান্না (ছবি পোষ্ট)

  1. আগের মত হাফ কেজি সাবাড় করে দেই না! এখন মাত্র কয়েক টুকরা…
    আমারো একি অবস্থা ভাই! 😦
    রান্না ভালো লেগেছে 🙂

    Liked by 1 person

  2. আহা! ৪০০ টাকা কেজির সময় লোভ দিচ্ছেন! এটা কি ঠিক হচ্ছে! লোভ সামলাই না পকেট সামলাই!

    Liked by 1 person

  3. গরম মশলা দিয়েছেন কিনা বুঝলাম না। প্রনালি না বলেন উপকরন গুলো তো বলতে পারতেন ।। শেষে দেখতে যা হয়েছে, পরোটা নিয়ে বসে পরতে ইচ্ছে করছে।

    Liked by 1 person

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]