Gallery

আড্ডাঃ হ্যাপি নিউ ইয়ারের খাবার দাবার ও আমাদের বাড়ীর আনন্দ


যে কোন বছর শুরুতেই সবার মধ্যে একটা আনন্দ লক্ষ্য করা যায়। বাংলা কিংবা ইংরেজী যে কোন বছরই হউক, এই আনন্দ মনে আসেই। তবে আমার মত মাঝ বয়সিদের অবশ্য এই নুতন বছরের প্রথম দিন অনেক ভাবনার বিষয় হয়ে উঠে! মনে আসতে থাকে, এই বুঝি মরনের পথে আর একটা বছর পার করলাম। দুই দিনের দুনিয়াতে যে যার ভাবনায় ব্যস্ত থাকতে হয়! তবুও আমাদের যোগ দিতে হয় সব জায়গাতে। আসলে এই দিন গুলো আমাদের মত পরিবারের জন্য আনন্দের একটা উচিলা বটেই, বিশেষ করে শিশুদের জন্য।

যাই হোক, আমাদের বাড়ীতে (আমি যদিও ভাড়াটিয়া এবং ঢাকার এই বাসাকে বাড়ি বলছি এই জন্য যে, এখনো এই বাসায় গাছ পালা আছে, খেলার বড় জায়গা আছে) অনেক গুলো ছোট শিশু আছে, সারা দিন ওরা একসাথে ঘুরে বেড়ায়, খেলাধুলা করে থাকে। পরিবার গুলোর মধ্যেও একটা মিল আছে, এই বাড়ির মহিলাদের আড্ডাও মাশাআল্লাহ! কাহিনী লিখতে গেলে সাগরের পানি কালি হলেও কম পড়ে যাবে! হা হা হা, ফলে সেই চেষ্টা না করাই ভাল! তবে উনাদের মধ্যে অনেক মিল এবং এই মিলের জন্যই বছরের পর বছরে সবাই পার করে দিচ্ছেন। আমি এই বাড়ির ভাড়াটিয়া হিসাবে প্রায় ১ যুগ পার করে দিয়েছি!

চলুন, ২০১৪ সালের বছরের শেষ দিনের ছেলে মেয়েদের পরীক্ষার ফলাফল এবং নিউ ইয়ারের খাবার দাবারের ছবি দেখি। এখানে উল্লেখ্য যে, এই খাবার দাবার যৌথ উদ্দোগে করা হয়েছে।


ফেসবুকে আমি বেশী বন্ধুদের সাথে যোগযোগ রাখতে চাই, এর খেশারত আমি বহুবার দিয়েছি, মাথায় অনেক বেশী চাপ নিতে হয়েছে, আমার স্বাভাবিক লেখালেখিতে অনেক বাঁধা পড়েছে (লেখালেখিই আমার একমাত্র চেষ্টা)! বছরের শেষ দিনে সিদান্ত নিয়েছি, ত্যাড়্যা বাক্যা পেলেই সাথে সাথে ব্লক করে দিব, এই সব শুয়োর হারামজাদাদের ছাড়াও এই জীবন চলবে বলে মনে হচ্ছে! কোটি কোটি মানুষের মধ্য আমি পাঁচ হাজার ভাল বন্ধু আশা করতেই পারি। স্বাগতম ২০১৫! বছরটা সবার ভাল কাটুক! (ছবিঃ নেট থেকে)


Congratulation! — with Ajmain Udraji.


বুলেটের পরীক্ষা পাশের মিষ্টি!


পরোটা, হোটেল থেকে নেয়া।


শিশুদের জন্য শসা।


বড়দের জন্য সালাত।


মুগ ডাল দিয়ে গিলা কলিজা।


চিকেন ফ্রাই।


এই হচ্ছে একজনের সাধারন প্লেট।


আমাদের বাড়ির মানুষ গুলোর চাহিদা কত কম। দুই পিস চিকেন ফ্রাই, সামান্য মুগ ডাল, সামান্য সালাদ, দুইটে করে দোকানী পরোটা এবং এক গ্লাস কোল্ড ডিংক্স – এতেই সবাই খুশি, হাসি মুখে সবাই হ্যাপি নিউ ইয়ার! আসলে আমাদের সারা দেশের মানুষ গুলোই এমনি কম চাহিদা এবং অল্পেই তুষ্ট! ক্ষমতায় থাকা মানুষ গুলো এটা কখনো চিন্তা করে দেখেছি কি না কে জানে! 

সবাইকে শুভেচ্ছা। সবাই ভাল থাকুন, আনন্দে কাটুক আমাদের বাকী জীবন।

কৃতজ্ঞতাঃ বাজার সদাই, রান্নাবান্না – মিসেস মানসুরা হোসেন, মিসেস নিপা কর, মিসেস রোজী ইসলাম।

Advertisements

5 responses to “আড্ডাঃ হ্যাপি নিউ ইয়ারের খাবার দাবার ও আমাদের বাড়ীর আনন্দ

  1. …. “এই বুঝি মরনের পথে আর একটা বছর পার করলাম।” Doa kori Allah sobaike lomba hayat dan koruk and nek hayat dan koruk. Also doa kori bina hisabe jannat dan koruk……..thanks! sobaike Happy new year’ er suvessa.

    Liked by 1 person

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s