গ্যালারি

আড্ডাঃ ছোট ভাইয়ের বাসায় আড্ডা, দারুন সন্ধ্যা।


[আম্মা, বড় ভাইয়ের পরিবার এবং ছোট বোনের পরিবারকে মিস করছি, প্রবাসী এবং বড়ভাই চট্রগ্রামে আছেন]

অনেক দিন পর আমাদের কয়েক পরিবারের একটা আড্ডা হয়ে গেল, ছোট ভাইয়ের বাসায়। কোন উপলক্ষ নেই, ছোট ভাই ও তার স্ত্রী আমাদের ডেকে নিল। মেজো ফুফু’র পরিবার (এই ফুফু কয়েকদিন আগে কিছু সময়ের জন্য আমাদের বাসায় এসেছিলেন), ছোট চাচার পরিবার, এক চাচাত ভাই এবং আমার পরিবার। ছোট ভাইয়ের শশুরবাড়ীর ছোট ছোট কয়েকটা পরিবারো আমাদের এই আড্ডায় ছিলেন। আমার ফুফুর তিন মেয়ে ও তাদের ছেলে মেয়েরা  এবং আমাদের নাতি নাতনীরা। ছোট চাচা আসেন নাই, চাচীমা ও দুই বোন এক ভাই! আর আমাদের চার জন। এতেই মোটামুটি  গোটা পঞ্চাশ হয়ে ছিল!

আমাদের বিরাট বড় পরিবার। আমার বাপ চাচা ফুফুরা ১০ জন ছিলেন। অন্যদিকে মামা, খালারাও ১০ জন! আমাদের বাপ মামাদের জেনারেশনে সব পরিবারে ছেলে মেয়ে ৪/৫ জন। আমাদের কমতে শুরু করছে, ১ টাই বেশি! আমার মাত্র ২টা! এই নিয়েও অনেক। ঢাকাতেই আমরা ২০০জনের মত আছি! হা হা হা… ফেবুতে এখন আমার পরিবারের প্রায় ৩০জন আছে, দেশ বিদেশ থেকে! অনলাইনেই আমরা এখন ছোট খাট আড্ডা জমিয়ে তুলতে পারি! হা হা হা… সত্যি বলতে কি আমি এখন আমাদের পরিবার গুলোর খবর রাখি নেটেই!

চলুন আডা এবং খাবারের ছবি গুলো দেখে ফেলি। আপনারাও আপনাদের আত্মীয় স্বজনদের নিয়ে এমন মজা করুন। ভাল লাগবে, নিজের আত্মীয়দের কাছে দেখে নিজেই আনন্দিত হবে, আন্তরিকতা বেড়ে যাবে কয়েক গুন। মনে রাখুন, এরাই আপনাকে আমৃত্যু মনে রাখবে। আপনার দুঃখে আপনার নিকট আত্মীয়রাই দুঃখী হবে।


দারুন সময়! খাবার আগে না পরে?


ছবি ১


ছবি ২


ছবি ৩


ছবি ৪


ছবি ৫


ছবি ৬


ছবি ৭


ছবি ৮


ছবি ৯


ছবি ১০


ছোট ভাইয়ের বাসার দোয়াল গুলোতে এবার চমৎকার ডিজাইনের রঙ দেখে খুশি হয়েছি। দারুন রুচির চাপ আছে। রঙ নিয়ে ওকে বাহবা দিতেই হয়। আমাদের গ্রামের বাড়িতে ওর পছন্দে রঙ করা হয়েছিল। ফটো শুটের জন্য ওর বাসার যে কোন দেয়াল ব্যবহার করা যেতে পারে! হা হা হা!

যাই হোক, আমার সব গুলো ছবি মোবাইলে তোলা। ক্যামেরা নিয়ে গেলেও সেখানে গিয়ে দেখি ব্যাটারী নেই (নকল ব্যাটারীর ভিড়ে আসল ব্যাটারীর কথা ভুলে ছিলাম) , কারন বাসায় ব্যাটারী চার্জে দিয়ে আর ক্যামেরায় ভরতে পারি নাই। আফসোস, ওর দোয়াল গুলোর রঙের ছবি তুলতে আর একদিন যেতে হবে। চোখে পড়ার মত।

আরো কিছু ছবি দেখে যেতে পারে আমার এক মামার টাইম লাইনে, এখানে ক্লিক করেই

চাচাত ভাই হাসানের টাইম লাইনেও বেশ কিছু ছবি আছে, এখানে ক্লিক

সবাইকে শুভেচ্ছা। আপনারাও আপনাদের পরিবার নিয়ে মেতে উঠুন।

Advertisements

12 responses to “আড্ডাঃ ছোট ভাইয়ের বাসায় আড্ডা, দারুন সন্ধ্যা।

  1. Nice mind beauty people always happy.

    Like

  2. First of all,I am sorry I can’t type Bengali. S I reallyo I am writing here in English. The Shrimp dish looks so yummy. Could you please share the recipe with us? Thanks in advance

    Like

    • ধন্যবাদ বোন,
      আমাদের এই সাইট অনেকে মোবাইল, ট্যাব থেকে দেখে থাকেন। ইংরেজীতে কমেন্ট কোন ব্যাপার না। ধন্যবাদ।

      চিংড়ির এই আইটেমটা আসলে চিংড়ির দোপেয়াজা। তবে চিংড়ি পরিস্কার করার সময় রান্নার আগে চিংড়ির ভিতরে একটা শলাকা (এই ধরনের শলা দোকানে পাওয়া যায়) ঢুকিয়ে দেয়া হয় ফলে চিংড়ি রান্না সময়ে আর বাকা হয় না। বাকী রান্না মোটামুটি দোপেয়াজাই।

      চিংড়ির আমাদেরও কয়েকটা রান্না আছে, দেখে নিতে পারেন। তবে এভাবে সোজা করে রান্নার একটা রেসিপি আগামীতে দেয়ার ইচ্ছা আছে।

      শুভেচ্ছা।

      Like

  3. দারুণ দারুণ সব খাবারের ছবি!!

    Like

  4. khabar er picture gulote 1ta khabar dekhe mone holo kono achar so pls vaia sei rannata dekhan pls pls.arekta requist seta holo,biyebarite onek somoy beguner 1ia acharer pod dea hoie so pls judi somvvob hoie sei recipita diben pls….onek onek shuveccha apnader sobaike.

    Like

    • ধন্যবাদ বোন।
      এটা আলু বোখারা দিয়ে একটা আঁচার। আমি রেসিপি জানলেও ঘরে এখনো কখনো করি নাই।
      বিয়ে বাড়িতে বেগুন দিয়ে যে আঁচার করা হয় তা আমি আমাদের গ্রামের বাড়িতে এক বিবাহে রান্না করতে দেখেছি, ঘরে চাইলে রান্না করতে পারবো। আচ্ছা, দেখা যাক, একদিন চেষ্টা করে রেসিপিটা দিয়ে দিব।

      শুভেচ্ছা।

      Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s