গ্যালারি

সুখবর! নুতন মডেলের আগমন, শুভেচ্ছা স্বাগতম! (ব্যালট এখন বাসায়)


আপডেট ০৭/১০/২০১৩ইংঃ ব্যালট এখন বাসায়! তবে ঘুম কাটছে না। মাঝে মাঝে চোখ মেলে চাইছে আবার বন্ধ করে ঘুমের দেশে! আপনাদের সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা, আপনাদের দোয়া ও আর্শিবাদে আশা করছি আগামীতে ব্যালট আমাদের কাছে সুখেই থাকবে।

(বুলেট ও ব্যালটের ছবি)

০৬/১০/১৩ইং আপডেটঃ ব্যালট এখন তার মায়ের কোলে। অদ্য বিকেলে ব্যালট NICU থেকে মুক্ত হয়ে তার মায়ের কোলে ফিরে এসেছে। জন্মের পর থেকে টানা নয় দিন NICU থেকে নানা কষ্ট ও ত্যাগ স্বীকার করে আজ সে মুক্তি পেল। কেবিনে ফিরে এসে কেবল ঘুমিয়েই সময় কাটাচ্ছে। আশা করছি আগামী কাল সকালে সব কিছু ঠিক থাকলে সে বাসায় ফিরবে। তবে আরো কিছু এন্টিবায়োটিক এবং কিছু টেষ্টের মুখোমুখি হতে হবে আগামী দিনে দশেকের মধ্য। আপনাদের সবাইকে আন্তরিক শুভেচ্ছা। আপনাদের দোয়া ও ভালবাসা তার পাথেয় হয়ে থাকবে। আল্লাহর অশেষ মেহেরবানী।

(ছবিটা ফেইসবুক থেকে শেয়ার করা হল)
————————————————————————————–
সুসংবাদ! আজ বিকেলে আমাদের ঘর আলোকিত করে আমাদের পরিবারে একজন নুতন সদস্য এলো। মহান আল্লাহতালার দরবারে অশেষ শোকরিয়া, আমাদের এই নুতন মডেলের আগমনে আমরা খুশি। ভার্চুয়ালি এই নুতন সদস্য কম্পুউটার এবং নেটে/রেসিপি জগতে ‘ব্যালট’ নামে পরিচিত হবে!


বুলেটের ছোট ভাই ব্যালট না হলে চলে কি করে!


ব্যালটের মা জননী ব্যাটারী সুস্থ্য আছেন, নির্ধারিত সময় ছিল আগামী মাসে তবে ডাক্তারের পরামর্শে এবং সব কিছু বিবেচনা করে অপারেশন করে ফেলার সিদ্বান্ত নেয়া হয়।


সিজারিয়ান বেবী এবং শ্বাস জনিত সমস্যার জন্য তাকে সাথে সাথে এন আই সি ইউ তে ভর্তি করা হয়েছে এবং এখন বর্তমানে সে নিবিড় চিকিৎসাধীন আছে।

আপনাদের সকলের দোয়া প্রার্থী আমরা। রেসিপি লাভার্স পাঠক/পাঠিকা, ভাই বোন, বন্ধুদের সবাইকে মিষ্টি মুখ করাতে পারলে অনেক অনেক খুশি হতাম!

আপডেটঃ ২/১০/১৩ইং
আজ বিকেলে NICU থেকে ডাক্তারগন তার মায়ের দুগ্ধ পানের জন্য বলেন, তবে কাছে থেকে নয়, ফিডারে। এই খবরে (সে আজ প্রথম দুগ্ধ পান করল) তার সুস্থ্যতার সাফল্য দেখা যায়। আপনাদের দোয়া তার কাজে লাগছে। আল্লাহ তার সহায় হউন।

এদিকে রাতে (সাড়ে নয়টায়)  তার খালামনি (একমাত্র) তাকে দেখে এসেছেন, সে নাকি আঙ্গুল মুখে/চুষতে চেষ্টা করছে!

আপডেটঃ ৪/১০/১৩ইং
ব্যালটের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে মনে হচ্ছে তবে ডাক্তার সাহেবরা যা বলছেন তাতে বুঝা যায় আরো দিন চারেক তাকে NICU তে থাকতে হতে পারে। এন্টিবায়োটিক কোর্স শেষে তারা সিদ্বান্ত নেবেন, কবে ছাড়া মিলবে। এর বেশী কিছু জানতে পারছি না। আমরা সে দিনের জন্যই অপেক্ষা করছি।

আপডেটঃ ৫/১০/১৩ইং
আজকের আপডেট হচ্ছে, বিলোরবিন কমেছে, ওর নাক থেকে অক্সিজেনের নল খুলে ফেলা হয়েছে, এখন মাস্ক দিয়ে অক্সিজেন দেয়া হচ্ছে এবং আজ থেকে টিনের দুধ (শিশুদের উপযুক্ত) খেতে দেয়া হচ্ছে। NICU এর দুষ্ট/মিষ্ট খালামনিদের হাত থেকে কবে সে মুক্ত হয়ে কোলে ফিরবে তাই ভাবছি। আর সইতে পারছি না! সবাই দোয়া করবেন।

57 responses to “সুখবর! নুতন মডেলের আগমন, শুভেচ্ছা স্বাগতম! (ব্যালট এখন বাসায়)

  1. আমার ভাই ও বোন মনসুরাকে অসংখ্য অভিনন্দন!

    দোয়া রইলো আমার ছোট্ট ভাতিজার জন্য। যেহেতু প্রিম্যাচুয়ার্ড বেবী। তাই একটু সমস্যা হতেই পারে। ২/১ দিনের মধ্যেই ইন শা আল্লাহ সুস্থ্য হয়ে আপনাদের কোলে আসবে।

    বুলেট এর ভাই বন্দুক/রাইফেল/মেশিনগান/মিশাইল হোক। ঐ ২ নম্বরী ব্যালেট নাম নাআআআআআআআআআ! :p

    Like

    • ধন্যবাদ রান্নাতো আপা।
      আমি বুলেটের সময় ব্যাটারীর কাছে ছিলাম না, চাকুরীর জন্য ময়মনসিংহ ছিলাম, তাই অনেক কিছু বুঝতে পারি নাই। তবে এবার কাছে থেকে দেখলাম সবকিছু। একজন নারী মা হতে কেমন কষ্ট করেন তা আমি নিজে দেখেছি। কত রাত না ঘুমিয়ে কাটাতে হয়।

      হা, ওজন ঠিক থাকলেও প্রিম্যাচুয়ার্ড হবার কারনে এই সমস্যা হল। আল্লাহর কাছে বলছি, যাতে সব কিছু ঠিক হয়ে যায়। দোয়া করবেন।

      শুভেচ্ছা।

      Like

  2. মাশাআল্লাহ …… অনেক অনেক অনেক কিউট…… আদর করতে ইচ্ছা করছে। দোয়া রইল।

    Like

  3. মাশাআল্লাহ । অভিনন্দন এবং দোয়া রইলো নতুন সদস্য এবং আপনাদের প্রতি ।

    Like

  4. ami picture dekte parchina vaia,ki problem bujte parchina,tobe ami onek onnnnnnnnnnnnnnnnek khushi hoiechi.

    Like

    • ধন্যবাদ আপনাকেও। ছবি কেন দেখা যাচ্ছে না তা বুঝতে পারছি না। তবে আপনি কি মোবাইল থেকে দেখে থাকেন এবং ফটো অফশন বন্ধ আছে কি না দেখে নিতে পারেন। যদি কম্পিউটার দিয়ে দেখেন তবে ফায়ার ফক্স ব্রাউজার সব চেয়ে ভাল, এটা দিয়ে দেখতে পারেন।

      আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

      Like

  5. অভিনন্দন ভাইয়া! অনেক আদর ও দোয়া রইলো নতুন সদ্যের জন্য।

    Like

  6. অনেক অনেক অনেক অভিনন্দন!!!!!!!!!!

    আশা করি বড় হয়ে এই ছেলে আপনার মুখ উজ্জ্বল করবে!!!!! 🙂

    অনেক কিউট হয়েছে বেবিটা!!!! ^_^

    এখন একটা কথা জিজ্ঞেস করি, আপনি কি ব্লগে এই দিনটার জন্যই কি কাউন্টডাঊন দিয়ে রেখেছিলেন???

    তা হলে কাউন্টডাউনের আগেই অপেক্ষার পালা শেষ হওয়ার জন্য আরেকটা congrats!!!!!! 😀

    Like

    • ধন্যবাদ ভাতিজা।
      হ্যাঁ, আপনি ঠিক ধরেছেন। ওকে হিসাবে রেখেই আমি এই কাউন্ট করছিলাম। কিন্তু ও এর আগেই দুনিয়াতে চলে এল। তবে এখন ওর অবস্থা অনেক কঠিন, এখনো (৩০/৯/১৩) এন আই সি ইউ তে ভর্তি আছে। আজ প্লাজমা/রক্ত দেয়া হচ্ছে। আমি কিছুই বুঝতে পারছি না। শ্বাসের কষ্ট এখনো শেরে যায় নাই। ওর জন্য দোয়া করবেন।

      শুভেচ্ছা।

      Like

  7. আলহামদুলিল্লাহ…
    Congratulations……
    মা -বাচ্চার সুস্থতা এবং পরিবারের সবার অশেষ সুখ কামনা করছি ।

    Like

  8. অসংখ্য অভিনন্দন!
    মা -বাচ্চার সুস্থতা কামনা করছি!বুলেট die ব্যালেট sintai….nice combination.. But I like the name is” বেরেস্তা” (সকল স্বাদের কাজী) …ha ha..:)

    Like

  9. শুভেচ্ছায় স্বাগতম
    পৃথিবীতে আগম

    Like

  10. মাশাল্লাহ। অনেক সুন্দর হয়েছে বাচ্চাটা। অভিনন্দন রইলো।

    Like

  11. শুভ কামনা ! নতুন অতিথির জন্য। ওয়েদারটা আপনার ছোট্ট সোনমনির জন্য বিশেষ সুবিধাজনক না তাই একটু সাবধানে রাখবেন +থাকবেন।

    Like

  12. আপনাদের সুখের সংসার চাই। ছেলেদের জন্য ভালবাসা।

    Like

  13. Balot babu kemon ace ekhn 🙂
    onek onek doa & suvokamona 🙂

    Like

    • ধন্যবাদ নীল দর্পন বোন।
      আজ কিছুটা সুস্থ্য বলে ডাক্তার গন জানিয়েছেন। মায়ের দুগ্ধ পানের অনুমতি মিলছে কিন্তু এখনো ফিডারে করে। কাছে বা কোলে বসে নয়। মোটামুটি আরো তিন চার দিন বা তারও বেশি এখনো ওকে NICU তে আন্টিদের (কটকটা খালামনি) সাথে থাকতে হবে।

      দোয়া করবেন। শুভেচ্ছা আপনাকেও।

      Like

  14. নতুন অতিথির জন্য আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি এখন সবাই (মা ও শিশু) সুস্থ আছেন। ভাল থাকুন।

    Like

  15. মা -বাচ্চার সুস্থতা এবং পরিবারের সবার অশেষ সুখ কামনা করছি । Congratulation.

    Like

  16. ব্যালটের জন্মের একই দিনে ফেইসবুকেও একটা ছবি সহ স্ট্যাটাস দেয়া হয়েছিল। (এর পর আর কোন স্ট্যাটাস লিখতে ইচ্ছা হচ্ছে না) সেখানে কমেন্ট আর লাইক দেখে আবেগে আপ্লুত হই।

    Like

    • ধন্যবাদ সামাদ ভাই।
      আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় ব্যালট এখন বাসায়। আজ (৭/১০/১৩ইং) দুপুরে আমরা হাস্পাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় চলে আসি।

      ব্যালট এখনো ঘুমিয়েই দিন পার করছে।

      শুভেচ্ছা।

      Like

    • ধন্যবাদ বোন।
      হ্যাঁ, এই জন্য বহুকাল আগে কবি বলেছেন –

      ;বন্যেরা বনে সুন্দর, শিশুরা মায়ের কোলে। মায়ের কোল ছাড়া শিশুদের আর কি নিরাপদ স্থান হতে পারে।

      আপনার প্রোপিক্টা আমাদের সেটা জানিয়ে দেয়।

      শুভেচ্ছা।

      Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]