Gallery

লটারি ভাগ্য এবং পুরস্কার! রাঁধুনী গুড়া মশলা!


ইন্টারভিউ এবং আমার লটারী ভাগ্য বেশ! এ যাবত চাকুরীর যত ইন্টারভিউ আমি ফেইস করেছি কখনো ফেল করি নাই! বরঞ্চ আমিই তাদের ছেড়ে এসেছি! হা হা হা… লটারি ভাগ্য! আমার লটারী ভাগ্য বেশ ভাল বলা চলে। লটারিতে ও আমি তেমন ফেল মারি নাই! অংশ গ্রহন করলে কিছু না কিছু কিংবা শান্তনা পুরস্কার হলেও পেয়ে যাই! আপনারা আবার মুখ লাগাবেন না, আমি আগামীতেও লটারি জিততে চাই। (আমার লটারি ভাগ্য নিয়ে লিখলে মোটামুটি একটা উপন্যাস হয়ে যাবে!)

কিছুদিন আগে স্কায়ার কঞ্জুমার প্রোডাক্ট এর রাধুনী গুড়া মশলা কিনে এসএমএস করে পুরুস্কার জিতে নেয়ার একটা লটারি ছিল। আমি ও আমার ব্যাটারী মশলা কিনতে গিয়ে এই অফার দেখে আমরা রাধুনী ব্যান্ডের মশলা কিনি এবং এই লটারিতে আমরা অংশ গ্রহন করেছিলাম। আমার ব্যাটারীর ইচ্ছা ছিল প্রথম পুরস্কার, রান্নাঘরের সরাঞ্জাম, কিচেন সাজিয়ে দেয়া।

যাই হোক, কিছু একটা তো পেয়েছি! মজার ব্যাপার হচ্ছে, আমি কয়েকদিন ধরে এমন একটা রান্নার সেট কেনার কথা ভাবছিলাম, ঘরে হাড়ি পাতিল গুলো অনেক পুরনো হয়ে পড়ছে, ছবি তুলে রেসিপি দিতে পুরাই পুরাতন দেখাছিল!

কিন্তু টাকা যোগাড় করতে পারছিলাম না! হা হা হা… দুনিয়াতে মানুষের কোন ইচ্ছাই উপরওয়ালা অপূর্ন রাখেন না!


ছবি ১


ছবি ২


ছবি ৩


ছবি ৪


ছবি ৫

দুনিয়াতে লটারি (হঠাত কিছু পেয়ে যাওয়া) আছে বলেই হয়ত এখনো অনেকে স্বপ্ন দেখে! স্বপ্ন দেখতে তো আর টাকা লাগে না!

আমাদের দেশে কম্পিউটারাইজড ইউরোপ/আমেরিকার আদলে ন্যাশনাল লটারি চালু করা দরকার, মুল্যমান ১০ টাকা এবং নিখুত কম্পিউটারাইজড ও দক্ষ ব্যবস্থাপনা হলে মানুষের উপকার হত। সপ্তাহে একজন বা কয়েকজনকে কোটিপতি বানালেও বছরে ৫২ জন বা তার বেশী ব্যক্তি, গ্রুপ, পরিবার বা প্রতিষ্ঠান কোটিপতি হয়ে যেত। বাংলাদেশের সাধারন মানুষের স্বপ্ন আরো বেড়ে যেত!

কোন এক ভাল সরকার/প্রধানমন্ত্রী এসে সবই একদিন দেশে করবে, হয়ত আমরা সেদিন আর জীবিত থাকবো না! আমাদের মরে যেতে হবে, কত কিছু না দেখেই। দেশমাতার দারিদ্র অবস্থা আর সইতে পারি না!

21 responses to “লটারি ভাগ্য এবং পুরস্কার! রাঁধুনী গুড়া মশলা!

  1. লেখাটা স্যামহয়ার ইন ব্লগের জন্য লিখে এখানে একটা কপি রেখে দিলাম। রান্না বিষয়ক বটে! হাড়ি পাতিল আছে!
    http://www.somewhereinblog.net/blog/udraji/29879236

    Like

  2. khub valo laglo lekhata pore.acha vaia,apnar chulgulo kothai gelo.

    Like

  3. প্রানঢালা অভিনন্দন!

    আমার লটারি ভাগ্য ঝাড়ু মার্কা। কে হবেন কোটিপতি অনুষ্ঠানে চান্স পেয়েও যেতে পারিনি। তখন টাইফয়েডে শয্যাগত। মেরিল বেবী লোশনের আপনার সোনামনির ভবিষ্যত নামক একটি রচনাতে নির্বাচিত হয়েও পাইনি। কারন ঐ লোশনের ট্যাগ হারিয়ে ফেলেছিলাম। লাক্সের হীরার লকেট পেলামনা। সাবানের মোড়ক ফেলে দিয়েছিলাম। আরো বলবো?

    Like

  4. vaiya number bolen ami euro million khelbo; lagle prize money 50/50. hahaha!

    Like

    • হা হা হা… আমাদের কবি বোন একই বলেন! এখনো কি ইংল্যান্ডে ন্যাশন্যাল লটারী চলে, এক পাউন্ডে, ১ থেকে ৪৯ নং এর মধ্য ৬ টা নাম্বার দিয়ে!

      ইউরো মিলিয়ন! এটার প্রাইজমানি কি আরো বেশী! একটা দুইটা নাম্বারে কি হবে কমের পক্ষে ১০০ টা নাম্বার ধরতে হবে! হা হা হা…

      বেশী লটারী আবার মানুষকে পাগল করে দেয়! কাজ কর্ম ছেড়ে সারাক্ষন লটারীর পিছনে ঘুরে! যা অনুচিত!

      শুভেচ্ছা। মামু কেমন আছে?

      Like

  5. number na dile apnar lottery vaggo kivabe porikka korbo bolen. apni 100ta number dite parle ami 100ta number dhorbo hahaha. baby valo ace…ballot kmn ace? apnader nxt celer naam ami rakhbo….bullet ballot third one would be to-let…..

    Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s