Gallery

দৃষ্টি আকর্ষনঃ কয়েকটা রেসিপিতে ছবি সমস্যা এবং সমাধান


২১/০৬/২০১৪ইং – আপডেট
প্রিয় রেসিপি পাঠক/পাঠিকা ভাই, বোন ও বন্ধু, আপনাদের কাছে এই ছবি সমস্যায় আমার করজোড়ে ক্ষমা চাওয়া ছাড়া আর উপায় নেই। আশা করি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং অপেক্ষা করে আমাকে সময় দিবেন।

আমি এখনো ফটোব্রাকেটে রাখা সব ছবি গুলো ট্রান্সফার করে গুগলে (Photobucket to Google) নিয়ে আসতে পারি নাই। সময়, নেট লাইন সব মিলিয়ে এই বড়কাজটা করা বেশ কষ্টকর। ফটোব্রাকেট এখন আমাকে ২ জিবি ব্যান্ডউইথ দিচ্ছে যা আমার সারা দুনিয়া থেকে আশা ভিজিটরের জন্য খুবই কম ব্যান্ডউইথ। মাসের শুরুতে ঠিক দেখালেও শেষের দিকে আর ছবি গুলো দেখাচ্ছে না, এমনকি আমি নিজেও একাউন্টে প্রবেশ করে ছবি গুলো দেখতে পারছি না।

যাই হোক, গত জুন থেকে আর ফটোব্রাকেটে ছবি রাখছি না। ফলে নুতন প্রায় ২৫০ রেসিপিতে এই সমস্যা নেই। সময়ে নিয়ে আমি বাকী সব রেসিপি গুলোও ঠিক করে দেব। এই সময় আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

———————————————
প্রিয় রেসিপি পাঠক/পাঠিকা ভাই, বোন ও বন্ধু। আশা করছি আপনারা সবাই ভাল আছেন। দেখতে দেখতে আমাদের রেসিপি ব্লগ রান্নাঘর (গল্প ও রান্না) অনেক বড় হয়ে গেল। প্রায় ৪০০ শত পোষ্ট/রেসিপি এবং প্রায় প্রতিটা পোষ্টে কমের পক্ষে ১০/১২টি করে ছবি এ এক বিরাট ব্যাপার এবং আপনারা জানেন এই সাইট সম্পূর্ন ফ্রী ভাবেই চলে, সবার জন্য উন্মুক্ত। এই সাইটের কোন কিছুরই কপিরাইট নেই! যেভাবে প্রয়োজন আপনারা সেভাবেই আমাদের পোষ্ট/রেসিপি কাজে লাগাতে পারেন।

ফ্রী ওয়ার্ডপ্রেস (www.wordpress.com) থিমে/সাইটে চলা এই সাইটের সব ছবি আমি এ যাবত ফটোব্রাকেটে (www.photobucket.com) ফ্রীভাবেই রাখে আসছিলাম, লিঙ্ক থেকে অটো ছবি গুলো পোষ্টে আমাদের চোখের সামনে আসতো। কিন্ত তিনটে আইডিতে রাখা প্রায় ৫০০০ ছবির এই বিশাল ছবির সংগ্রহ তাদের অনেক স্পেস নিয়ে নিচ্ছে। এদিকে পোষ্ট গুলোতে আপনাদের হিট/ভালবাসার কারনে প্রতিদিন ছবি গুলো লিঙ্ক থেকে আপনাদের চোখের সামনে আসছে, ফটোবাকেট ভাবছে ছবি গুলোর বানিজ্যিক ব্যবহার হচ্ছে। তাই একটা আইডি থেকে ফটোবাকেট আর এই ফ্রী সুযোগ দিতে চাচ্ছে না। ফলাফলে, আমাদের কিছু পোষ্টে আমাদের ছবি সঠিক দেখা যাচ্ছে না।

ছবি কাট্রেসিঃ রেসিপি প্রিয় বোন এস.সুলতানা

এই জন্য আমরা আন্তরিক ভাবে আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী এবং আশা করি আমাদের এই লিমিটেশন আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এদিকে উক্ত পোষ্ট গুলোর ছবির আমরা গুগলে সরিয়ে নিচ্ছি (গুগল থেকে নুতন লিঙ্ক দিচ্ছে) এবং আগামীতে আমরা গুগলের ফ্রী সার্ভিস নেয়ার ইচ্ছা পোষন করছি। যে সকল রেসিপির ছবি, উক্ত একাউন্টের অধীনে ছিল তা সরিয়ে আনছি, তবে এটা সময়ের ব্যাপার। আশা করি আমরা তাড়াতাড়ি এটা শেষ করতে পারবো। নেট লাইন স্লো বলে এই কাজে আরো সময় লেগে যাবে।

অন্যান্য প্রায় সকল পোষ্ট/ছবি সহ ভাল আছে। নুতন রেসিপি গুলোর ছবি গুগল থেকে যাচ্ছে এবং তা আশা করি ভাল দেখাচ্ছে।

আশা করি আপনাদের ভালবাসা আমাদের আগামী পথ চলা আরো সহজ করবে। সবাইকে শুভেচ্ছা।

২৩/০৬/২০১৩ইং আপডেট
আমার বুঝতে একটু ভুল হয়েছে! আসলে ফটোবাকেট ফ্রী স্পেস এর পাশাপাশি একটা লিমিটেড ব্যান্ডউইথ ফ্রী দিয়ে থাকে (এটা হয়ত ওদের ব্যবসায়িক পলিসি, যা আমার জানা ছিল না) এবং সেটা প্রতি মাসে ১০জিবি। রেসিপি ব্লগের ছবি গুলোতে সারা বিশ্ব থেকে হিটের কারনে এই লিমিটেড ব্যান্ডউইথ শেষ হবার কারনেই ফটোবাকেট ছবি গুলো দেখাচ্ছে না। যাই হোক, আশা করি এই সমস্যার সমাধান হয়ে যাবে। তবে বেশীর ভাগ পোষ্টের ছবিই দেখা যাচ্ছে।

বর্তমানে ও আগামীতে গুগল থেকেই ছবি আপলোড হবে বলে এই সমস্যা থাকবেই না। সবাইকে আবারো শুভেচ্ছা।

17 responses to “দৃষ্টি আকর্ষনঃ কয়েকটা রেসিপিতে ছবি সমস্যা এবং সমাধান

  1. Hope everything will be allright.

    Like

    • ধন্যবাদ আকাশ ভাই। আমাদের সাথে থাকার জন্য বিশেষ বিশেষ শুভেচ্ছা। হা, এটা একটা সাময়িক সমস্যা, আমরা আশা করি এই সমস্যা কাটিয়ে উঠতে পারবো। আপনারা আমাদের রেসিপি গুলো বেশী বেশী দেখেন বলে আমরা আনন্দিত।

      আবারো শুভেচ্ছা।

      Like

  2. please we want to see pic

    Like

    • ধন্যবাদ অজ্ঞাত ভাই/বোন।
      আসলে এত গুলো রেসিপির ছবি খুব কম সময়ে পরিবর্তন করা বেশ কঠিন কাজ। নেট লাইন খুব স্লো। আর টাকা দিয়ে ফটোবাকেটের জায়গা এবং ব্যান্ডউইথ নেয়া আমার পক্ষে সম্ভব নয়। তবে একটি একাউন্টে আজ থাকে ৮ দিন এবং অন্য একাউন্টে ৫ দিন পর আবার নুতন ব্যান্ডউইথ চালু হবে। এদিকে অপেক্ষা ছাড়া আমি আর কোন পথ দেখছি না।
      আপনাদের ভালবাসায় আমরা আব্লুত। নুতন পোষ্ট গুলোতে এই সমস্যা আর থাকবে না।
      শুভেচ্ছা। আশা করি আমাদের সাথেই থাকবেন।

      Like

  3. আপনি থেমে যাবেন না। চালিয়ে যান।

    Like

  4. Haluwa r recipe gula ektu age thik kore den,urgent need bhujen to..

    Like

    • ধন্যবাদ বোন সাইমা।
      ছবির এই সমস্যার কারনে আমিও বুটের ডালের হালুয়ার ছবি গুলো দেখতে পারছি না। আগে জানলে ফটোবাকেটে আমি আমার ছবি রাখতাম না, আমাকেও আরো ৪ দিন অপেক্ষা করতে হবে! যাই হোক, লেখা পড়ে এগিয়ে যেতে পারেন। আজ শবেবরাতের একটা রেসিপি পোষ্ট দিব, নারিকেলের বরফি। বানাতে যাচ্ছি।
      আশা করি আমাদের সাথে থাকবেন। শুভেচ্ছা।

      Like

  5. Please i want to see all the pic.Please arrange to view as soo as possible.

    Like

    • বোন কাজটা সহজ হলে আমি করে ফেলতে পারতাম। আমার ছবি আমিই দেখতে পারছি না! বুঝেন অবস্থা কি। শুধু বুটের ডালের হালুয়ার ছবি ছাড়া বাকী সব হালুয়ার ছবি দেখা যাচ্ছে। এদিকে এই সময় নুতন একটা রেসিপি ‘নারিকেল বরফি’ আপনাদের জন্য দেয়া হল। হা হা হা…। সব ছবি আগামী কয়েকদিনের মধ্যেই সঠিক দেখাবে।
      রেসিপিঃ নারিকেল বরফি
      http://wp.me/p1KRVz-Na

      ধন্যবাদ এবং শুভেচ্ছা।

      Like

  6. ফটোবাকেট তো আপনাকে বিপদে ফেলে দিলো । আশা করি খুব শ্রীগ্রই ছবির সমস্যা দূর হবে ।

    Like

  7. গত ২/৭/২০১৩ ইং থেকে আবার সব একাউন্টের ছবি গুলো সঠিক দেখাচ্ছে। আশা করি আর সমস্যা হবে না। মাসিক ১ জিবি ব্যান্ডউইথ দিয়ে আমাদের কাজ চলে যাবে।

    সবাইকে ধন্যবাদ। আশা করি আগামীতেও আমাদের সাথে থাকবেন। শুভেচ্ছা।

    Like

  8. ২৪/০৭/২০১৩ইং
    বন্ধুরা, আসলে এই সমস্যা থেকে মুক্তির কোন উপায় দেখছি না। ফটোব্রাকেটের দুটো একাউন্টে ছবি আছে প্রায় ৪০০০ হাজার। এই ছবি গুলোকে গুগলে ট্রান্সফার করে আবার রিসেট করা অনেক কঠিন কাজ। নেট লাইন স্লো এবং রিসেটাপ বেশ কষ্টকর ও সময় সাপেক্ষ ব্যাপার। ফটোব্রাকেটের এই ব্যান্ডউইথ সিস্টেম আমাদের রেসিপি গুলোর বারটা বাজিয়ে দিচ্ছে। আগে এটা ছিল না বলেই আমরা ফটোব্রাকেটের প্রতি আস্থা রেখেছিলাম, এখন দেখছি ভিন্ন।

    যাই হোক, একটি একাউন্ট আগামী ৪ দিন এবং অন্য একাউন্টে আগামী ৮ দিন পর আবার নুতন ব্যান্ডউইথ দিবে। সুতারাং অপেক্ষা ছাড়া উপায় দেখছি না। তবে আস্তে আস্তে ছবি গুলো সরিয়ে নিতেই হবে।

    রেসিপি পাঠক/পাঠিকা বন্ধুগন, পুরানো কিছু রেসিপিতে ছবি দেখছেন না বলে দুঃখ প্রকাশ করছি, সরি। আমাদের প্রতি আপনাদের ভালবাসা আশা করি জাগ্রত থাকবে।

    Like

  9. সুলতানা জামান

    আপনি আপনার মত করে ঠিক করে দিন। এমনিতেই আপনি অনেক কষ্ট করেন বলে আমার মনে হয়। আমি একদিন রান্নার সময় ক্যামেরায় ছবি তুলতে চেষ্টা করেছিলাম। ধৈর্য কুলায় নাই। হা হা। ভাল থাকুন।

    Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s