গ্যালারি

রেসিপিঃ শাহী তেহরী/ তেহারী (শুধু ছবি)


অনেক দিন ধরে তেহরী/তেহারী (বানানটা নিয়ে একটু ভেজালে আছি, মনে হয় তেহারী হবে) নিয়ে পোষ্ট দিব দিব ভাবছি। ইত্যিমধ্যে অনেক বার তেহরী রান্না ও রেসিপি সংগ্রহ করা গেলেও পোষ্ট করা হয় নাই। ইফতারে মাঝে মাঝে তেহরী হলে ভাল জমবে। আজ তাই তেহরীর রেসিপিটা দিয়ে দিলাম (সময়াভাবে আজ শুধু ছবি, কাল পরিমাণ এবং ডিটেইলস দিয়ে দিব)। আশা করি রান্না প্রিয় পাঠকদের কাজে লাগবে।

১
ছবি ১

১
ছবি ২

১
ছবি ৩

১
ছবি ৪

১
ছবি ৫

১
ছবি ৬

১
ছবি ৭

১
ছবি ৮

১
ছবি ৯

১
ছবি ১০

১
ছবি ১১

১
ছবি ১২

১
ছবি ১৩

১
ছবি ১৪ – প্রতিবেশীদের না বিলিয়ে একা একা খাওয়া চলে না। ভাল কিছু রান্না হলেই প্রতিবেশীদের সাথে ভাগ বাটোয়ারা করা উচিত। আমাদের বাড়ীওয়ালা ভাবী  প্রায় আমার ছেলের জন্য রান্না করা খাবার পাঠায় (বরঞ্চ আমরাই কম পাঠাই)। এটাও এক ধরনের মায়া, ভালবাসা।

কৃতজ্ঞতাঃ মানসুরা হোসেন

33 responses to “রেসিপিঃ শাহী তেহরী/ তেহারী (শুধু ছবি)

  1. মজার খাবারের মজার সব ছবি দেখে লোভ সামলানো মুশকিল!
    ছবি দেখে হই ব্যাকুল আনচান করে দিল!!
    কেমনে রান্না করে জেনে নেই কোন লাভ,
    খানাটা রান্না পেলেই দেখাতে পারি ভাব।

    Like

  2. দারুন সব ছবি। তেহারী অনেক পছন্দের খাবার। ক’দিন পর পর না খেলে মনে হয় কি যেন একটা ঘাটতি হচ্ছে, হা হা হা। আর খুব একটা মন্দ বানাইনা নিজে। তবে আপনার ছবিগুলো দেখে দারুন লাগলো।

    Like

  3. ছবি দেখে জিভে জল! পুরো রেসিপির অপেক্ষায় থাকলাম….কয়েকদিন আগে আমাদের এখানকার ছাত্র-বাংলাদেশীরা ইফতারীর আয়োজন করলাম, সেখানে এক বোন তেহারী বানালেন, তারপর থেকে মাথায় তেহারী ঘুরছে, তার উপর আপনার এই পোস্ট! বানাতেই হবে দেখছি….

    আর শেষ প্যারার জন্য আপনাকে আরেকটি প্লাস 🙂 ভালো থাকবেন, আপনাকে সপরিবারে ঈদের অগ্রীম শুভেচ্ছা।

    Like

  4. তাহলে তেহারীর রেসিপিটাও নিলাম ভাইয়া।

    Like

  5. রোজা বাকী আছে আর মাত্র ২/৩টা। ঝটপট ট্রাই মারতে হবে দেখি। 😀

    Like

  6. Bhia shudhu choby dile to bhujy na sob somoy, kindly ektu item gulag nam r pork an ta Bol den..apnar roast er recipe ta ami ekdom end to end follow kore kory…sobay bhalo bolche..:d

    Like

  7. udar ji Apnar shahi tehari dekhe lov hoche…taratari dawat den….kheye jai 😛

    Like

  8. আমি এটা গত শুক্রবারে রান্না করছি কিন্তু আপনার তেহারীর মত রঙ হয়নি। আপনি উপকরণএর নাম আর পদ্বতি দয়া করে লিখে দিবেন। আমি আরেকদিন এটা দেখে রান্না করব।

    Like

  9. পিংব্যাকঃ রেসিপিঃ খান্দানী তেহারী | রান্নাঘর (গল্প ও রান্না)

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]