Gallery

ব্লগারস ফোরাম এর ইফতার এবং আড্ডা


আড্ডা প্রিয় মানুষদের জন্য জায়গাটাই বড় কথা। সাহস করে কেহ ডাক দিয়ে দিলেই হল। আমি শুধু সেই ডাকের অপেক্ষায় থাকি। বয়স বাড়ার সাথে সাথে আমার এই আড্ডা দেয়ার অভ্যাস আরো চাঙ্গা হয়ে উঠছে বলে মনে হচ্ছে। ছোট বেলা বা স্কুল জীবনের বন্ধুদের সাথে এখন আর তেমন দেখা হয় না। বছরে একবার ইফতারে দেখা হয় এবং সেটায় আমরা থাকতে চেষ্টা করি এবং কমলাপুরে এবারো তা কয়েকদিন আগে হয়ে গেল।

আজকাল আড্ডা এবং বন্ধু বলতে অনলাইনে থাকা এবং নানান ব্লগ, ফেইসবুকের বন্ধুদেরই বুঝিয়ে থাকি। নেটে থাকা এখন জীবনের একটা অংশ হয়ে গেছে। নেটে থেকে পাওয়া এই সব বন্ধুরাই এখন প্রানের বন্ধু আর এদের সাথে আড্ডা, উছুল্লা পেলেই হল! হা হা হা।।

১
নেট এখন জীবনেরই অংশ।

নিজকে গুটিয়ে রেখেছিলাম অনেক দিন। এখন আর তা পারি না, দুই দিনের দুনিয়ায় গুটিয়ে আর কত! চুটিয়ে বাঁচতে চাই। চুটিয়ে বাঁচতে চাইলে নিজকে বের করে নিয়ে আসতেই হয়! গত কয়েক বছরের এমন বহু নেট ফ্রেন্ডদের সাথে গ্রুপ আড্ডা দিয়েছি, সময় কাটিয়েছি এবং পিকনিকে পরিবার নিয়েও গিয়েছি। একদম অপরিচিত কাউকে দেখেও নিজের পরিচয় দিয়ে মিশে থাকার চেষ্টা করেছি।

ফলাফল আমি মন্দ দেখছি না, পুরাই পজেটিভ! কত কত ভাল বন্ধু পেয়ে গেলাম। কাকে বাদ দিয়ে কার নাম বলব! এখন এই জানে জিগার বন্ধুদের নিয়ে কত কি ভাবি! ব্লগারস ফোরাম আসলে এই কাজটা আরো দ্রুত করে দিচ্ছে, আমাদের মিলিয়ে দিচ্ছে একটা মিলন মেলায়। গতকাল ব্লগারস ফোরাম এর ইফতারে থেকে আমার কাছে তেমনি মনে হয়েছে।

ব্লগারস ফোরাম এর ইফতারের আসল উদ্দেশ্য ছিল কিছু দুঃস্ত, পথ শিশুদের ইফতার করানো। চমৎকার এই উদ্যোগ যারা চিন্তা করেছেন তাদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি। আমাদের ছোট ছোট পথে এগিয়ে আসতেই হবে। ছোট ছোট ভাল কাজ একদিন বড় হয়ে সমাজের সাফল্য বয়ে নিয়ে আসবেই।

২
ধনী দরিদ্র সবার জন্য এমন ইফতার আমাকে অভিভুত করেছিল।
(কষ্টের ছবি আমি কখনোই তুলি না, তুলতে চাই না কোনদিন)

ইফতারের পরের অংশের আড্ডা ছিল বেশ প্রাণবন্ত। ইয়ে, মানে আমাদের দলে সদ্য আগত সাইক্লোন ভায়ার জন্মদিন! বিয়ের পর এটাই তার প্রথম জন্মদিন! আহ, কোথায় যাই কি খাই! ভাগিস্য আমাকে কোথায়ও যেতে হয় নাই, জন্মদিনের কেক ছিল! তা খেয়েছি। আসে পাশে ডাক্তার এর সংখ্যা বেড়ে যাচ্ছে ভেবে আনন্দ পাচ্ছি!

৩
শুভ জন্মদিন বন্ধু। ভাল থাকুন আজীবন।

মুল পোষ্ট  শব্দনীড় ব্লগ প্রকাশিত, আড্ডার পোষ্ট গুলো এখানে এনে রাখি।

7 responses to “ব্লগারস ফোরাম এর ইফতার এবং আড্ডা

  1. আড্ডায় এসেছিলেন আমাদের ডাক্তার দম্পতি ডাঃ নিয়াজ এবং মিসেস ডাঃ নিয়াজ। মিসেস ডাঃ নিয়াজ আপা আমাকে জানালেন, নিয়াজ ভাই নাকি আমার রেসিপি গুলো দেখিয়ে বাসায় প্রায় বলেন, তিনি রান্না করবেন! হা হা হা… কিন্তু আজো রান্নাঘরটা কোথায় তা জানতে/চিন্তে পারলেন না!

    হোয়াট এ স্যাড ষ্টোরী!

    এদিকে আবার জিদের মাত্রা আরো বাড়িয়ে দিলেন ডাঃ নিয়াজ ভাই! তিনি আমার হাতের রান্না খেয়েই নাকি আমার রেসিপি বিশ্বাস করবেন! দেখেন দেখি! আপনারাই বলেন, আমার কি করা উচিত! না, ডাঃ নিয়াজ ভাইকে কিছুতেই আমি রান্না করে খাওয়াতে পারবো না!

    আগে ডাঃ নিয়াজ ভাইকে বিশ্বাস করতেই হবে!

    Like

    • বাসায় দাওয়াত দিতে চান না, সেটা বলেন! খালি খালি কথা ঘুরান কেন!
      ঈদে ভেবেছিলাম, আপনার ফোন পাবো- বলবেন, বাসায় চলে আসেন, রান্না করে খাওয়াবো।—- সেই সুখ আর পাইলাম না!

      ঠিকাছে, বিশ্বাস করলাম, এখন রান্না করে খাওয়ান তো দেখি! কেমন প্যাচে পড়লেন??

      Like

  2. আমি বেশির ভাগ সময়ই ফাকিতে পড়ে যাই, যেমন এবারেও গেছি বাদ।
    আপনার পোষ্ট আর ছবিই আমার সাধ পূরণ করে!

    Like

  3. পোস্টের শিরোনাম দেখে বুঝতে পেরেছিলাম এটা শব্দনীড় ব্লগের ইফতার পার্টি। সুন্দর একটা সময় কাটিয়েছেন সবার সাথে, সেটা পোস্ট পড়েই বুঝা যাচ্ছে। 🙂

    Like

  4. বাহ! চমৎকার আড্ডা দিয়েছেন।
    জীবনে ব্যস্ততার স্রোতের মাঝে এই আড্ডাগুলোই যেন প্রশান্তি এনে দেয়। মজা পেলাম ডাঃ নিয়াজ ভাইয়ের রান্নার কথা পড়ে।

    Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

