গ্যালারি

আমাদের বাসায় তৈরী যে খাবারের/নাস্তার রেসিপি প্রকাশে ইচ্ছা হয় না!


হা হা হা… আমাদের বাসায় তৈরী যে খাবারের/নাস্তার রেসিপি দিতে ইচ্ছা হয় না! হা এটা এমন স্বাদের নাস্তা খাবার যে, আমার এর রেসিপি প্রকাশ করতে ইচ্ছা হয় না! আমার ব্যাটারী এটা এত চমৎকার বানান যে, খেয়ে বলতেই হয় – ওয়াও! তবে বেশ সময় এবং কষ্ট সাপেক্ষের রান্না। পরতে পরতে মাখন আর ময়দার মাখামাখি, এত মোলায়েম আর মসৃণ যে, মুখে দিলেই…


ধারাবাহিকভাবে ছবি গুলো তুলেছি…


মোটামুটি চার ধাপে এটা তৈরী করা হয়…


যত মাখন তত মজা…


সফট……

ভিতরে আপনার যা ইচ্ছা দিতে পারেন…। ভেজিটেবলস, কিমা, কিংবা একটুকরা পনির! সব কিছুতেই চলবে…


আরে বসে আছেন কেন? নিন… এটা তো আপনার জন্যই…।

হা হা হা… আপনাদের কাছ থেকে রেসিপি লুকাবো! না, এ হতেই পারে না…।। বড় রেসিপি তাই আসলে ভাবছি, কিভাবে, কখন এই রেসিপিটা পোষ্ট করব! ছবি দিয়ে একটা স্টার্ট করে গেলাম… কামিং সুন… আগেই লোভ লাগিয়ে দেবার একটা চেষ্টা।

এই খাবার বা নাস্তার নাম ‘ক্র্যাসো’ (বানান ঠিক হল কিনা কে জানে?) আবার এটাকে অনেকেই চিনে থাকেন ‘ক্রিসেন্ট রোল’ নামে।

কৃতজ্ঞতাঃ মানসুরা হোসেন

23 responses to “আমাদের বাসায় তৈরী যে খাবারের/নাস্তার রেসিপি প্রকাশে ইচ্ছা হয় না!

  1. বানানোর প্রণালী না দেয়া পর্যন্ত সাহাদাত ভাইয়ের সাথে আর কোন কথা নাই…… 😛

    Like

  2. নামে বা বানানে কিচ্ছু আসে যায় না! আসল ব্যাপার হচ্ছে স্বাদ!! শুদ্ধ বানান লেখার চেষ্টা করাটা আমার মুদ্রাদোষ, মাঝে মাঝে ভুল করে অন্যদের বানান সঠিক করে লিখবার কথা বলে ফেলি!! এতে ঘাবড়াবার কিছু নেই, আপনার যেমন খুশি লিখতে থাকেন, আমিও আমার মত বলতে থাকি। কেউ তো আর কারোর কোন ক্ষতি করছি না।
    ক্র্যাসো বা ক্রিসেন্ট রোল যাই হোক না কেন নাম, খাবারটা পছন্দ হয়েছে।

    Like

    • হা, এটাই ঠিক। হুদা ভাই, কেহ আমার ভুল ধরিয়ে দিলে আমি খুশি হই। কারন আগামীতে ঠিক লিখতে পারব। এতে আমি লজ্জা বোধ করি না, বরং যে ঠিক করে দিল তাকে সালাম জানাই। শুদ্ব লিখতে পারাটাও একটা বিরাট গুন। যারা এই গুনের অধিকারী তাদের আমি শ্রদ্বা করি…

      আপনি আমার বল্গে যখন ইচ্ছা যা ইচ্ছা বলবেন, ইউ আর ফ্রি…। হা হা হা।।

      রেসিপিটা এই সাপ্তাহেই দিব, আমাদের বৌমাকে দিয়ে বানিয়ে নিবেন। আশা করি, রেসিপি প্রিয় আমাদের বৌমা আমাদের পক্ষেই কাজ করবে।

      শুভেচ্ছা।

      Like

  3. না দেখালেই ভালো করতেন মনে হয়। কেমন কেমন যেন লাগছে। না খাওয়া পর্যন্ত অস্থির থাকতে হবে। 😀

    Like

  4. ত্তাতাড়ি রেসিপি দেন।

    Like

  5. এটা কেমন হল! রেসিপি চাই…। নাইলে খবর করে ফেল্ব…।

    Like

  6. মাঝে মাঝে বনানীর “কিংস বেকারি” হতে ক্রিসেন্ট রোল কিনে নিয়ে আসি। তবে যত কিছুই হোক, বাসায় বানানোটাই সব থেকে ভাল হয়। তাই রেসিপির অপেক্ষায় রইলাম।

    আর ভাবিকে ধন্যবাদ রইল এত সুন্দর একটি খাবার তৈরি করে আমাদেরকে শেয়ার করবার জন্য।
    আর আপনার জন্য শুভেচ্ছা।

    Like

    • ধন্যবাদ বোন, এই রেসিপিটা একটু কঠিন বলে আমি নিজেও সাহস পাচ্ছি না। এদিকে আপনি সহ অনেকেই (আমার এক বন্ধুর স্ত্রী সহ) আমাকে ও আমার স্ত্রীকে দেখলেই এই রেসিপি দিতে বলছেন! হা হা হা।। এবার সাহস করে ফেলব ভাবছি…। দাঁড়ান আসছি…।

      শুভেচ্ছা নিন। জাম আলুর ভর্তা ও ভাজি দেখে নিন।
      http://wp.me/p1KRVz-CD
      http://wp.me/p1KRVz-C8

      Like

  7. এইটি ফ্রেন্স ফুড নাম Croissant ক্রোয়াসাঁ। ফ্রেন্স ভাষায় প্রতিটি শব্দের শেষ অক্ষর উচ্চারিত হয়না, তাই টি অক্ষরটি অনুচ্চারিত থাকে, তবে ইংরেজী রীতিতে উচ্চারিত করলে তা ক্রোয়াসেন্ট> ক্রোসেন্ট করা যায়। আমি দীর্ঘ দিন বাইরে ছিলাম। সেই দিন গুলোতে প্রতিদিন সকালে এক কাপ ক্রিম কফি আর এক পিস ক্রোয়াসাঁ দিয়ে আমার ব্রেক ফাস্ট শুরু হতো। ঐ ক্রোয়াসাঁতে চকলেট এবং জ্যাম জেলির পুরি পেয়েছি কিন্তু যা ইচ্ছা তা পাইনি! কারণ যে খামির দিয়ে তা তৈরি হয় তা তো মিস্টি খামির!!

    Like

    • ধনবাদ মুনিম ভাই, আপনার গুরুত্বপূর্ন ইনফরমেশনের জন্য আমি খুব খুশি হয়েছি। এই ক্রোসেন্ট এর রেসিপি আমি দেখিয়ে দেব এবং আপনার এই তথ্য গুলো তাতে উঠিয়ে দেব। বেশ মজাদার খাবার। এটা তৈরী করতে বেশ সময় লাগে বলে অনেক দিন আর আমরা তৈরী করি নাই।

      আবারো ধন্যবাদ এবং শুভেচ্ছা নিন। মাঝে মাঝে আমাদের দেখে যাবেন এবং আপনার মতামত দিয়ে যাবেন এতে আমরা খুশি হব।

      Like

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

