গ্যালারি

স্যুপ নুডুলস (ছোট সোনামণিদের জন্য)


লিখেছেনঃ সাহাদাত উদরাজী (তারিখঃ ১২ অক্টোবর ২০১১, ৯:৫৭ অপরাহ্ন)

চতুরে রান্নাবান্না নিয়ে অনেক ঘষা মাজা করলেও ছোট সোনামনিদের জন্য এখনো তেমন কোন রেসিপি দেয়া হয় নাই। এষা ও আয়লার জন্য একটা রেসিপি দেয়া হয়েছিল কিন্তু ওরা সেটা খেতে পেরেছিল কিনা জানা হয় নাই। আজকাল আবার অনেক পুরানো ব্লগারদের খবর নাই। মামুন ভাই, নুশেরা আপা (পরে আরো নাম যোগ করব) সহ অনেকই নিয়মিত আসছেন না। মনে হচ্ছে সোনামনিদের নিয়ে সবাই ব্যস্ত। ওদের লেখাপড়া সহ খাবার দাবার সময় মত দিতে গিয়ে ব্লগে সময় দিতে পারছেন না!

যাই হোক, সে সব নাম না জানা সোনামণিদের জন্য আজ একটা সহজ রেসিপি। সোনামণিদের বাপে’ও একা রান্না করে মানিকদের সামনে হাজির করতে পারবেন। চলুন দেখা যাক – স্যুপ নুডুলস (বানান ঠিক আছে কি)। আগেই বলে নেই, পরিবেশনে দুই চামচ দিতে হবে! এবং চাইলে বড় ব্যাচেলারমানিরাও (দেশে ও বিদেশের অবিবাহিত সোনামনিদের কথা বলছি) খেতে পারবেন!


ছোট দুই মঘ বা দুই কাপ পানি নিয়ে একটু তেল, একটা কাঁচা মরিচ ও অল্প লবন দিয়ে চুলায় বসান।


একটু সয়া সস (তিন/চার চামচ), টমেটো সস (পরিমান মত) ও হাফ চামচ মরিচের গুড়া (আপনার ইচ্ছা, যদি ঝাল ভাল লাগে) দিয়ে ভাল করে গরম করুন। ভাল করে ফুটিয়ে নিন। লবন চেক করুন। লাগলে দিন। না লাগলে ‘ওকে’ বলুন।


প্যাকেটে থাকা নুডুলস দিয়ে দিন এবং মিনিট পাঁচেক ফুটিয়ে নিন। এখানে লক্ষ্যনীয় প্রতিটা নুডুলসের প্যাকেটে একটা করে মশলার ছোট প্যাকেট পাওয়া যায়। সেই প্যাকেটের মশলা দিয়ে দিন (এই মশলার জন্য স্বাদ ভাল হয়)।


পরিবেশনের বাটিতে ঢেলে নিন।


মিনিট পাঁচেক ঠান্ডা হতে দিন।


নুডুলস নরম হয়ে পড়বে। বাটি ভরে উঠবে।


সোনামণিদের শুরু করতে বলুন। একবার স্যুপ, একবার নুডুলস! টুং টাং! টুং টাং!

Advertisements

12 responses to “স্যুপ নুডুলস (ছোট সোনামণিদের জন্য)

  1. এই রেসীপিটা অবশ্য আমার বউ আগে থেকেই জানতো। বাসায় বানায় আর বাচ্চারা আসলেই পছন্দ করে। ড্রাই স্যুপের চাইতে এটা আসলেই খেতে মজা। 😉

    Like

    • ধন্যবাদ শিবলী ভাই। অনেক দিন পরে এই কমেন্টের উত্তর দিচ্ছি বলে মনে কিছু করবেন না। আসলে এটা আমার চোখ ফাঁকি দিয়েছিল। কেমন আছেন আপনি? অনেক দিন দেখা আপনাকে ফেইসবুকে দেখছি না। মা মনিরা কেমন আছে?

      শুভেচ্ছা।

      Like

  2. ধুস আমারই দেখে জিভে জল আসছে

    Like

  3. পিংব্যাকঃ রেসিপিঃ চিকেন ভেজিটেবল স্যুপ (নাস্তা বা ইফতারে) | রান্নাঘর (গল্প ও রান্না)

  4. sup nuduls. amar champ der dea hoi ni. asole ful recipi kokhono paini bole. aj sondhai ami tader ei menu debo. tader feelings ami aponader janabo , nischoi.

    Like

  5. রেসিপি গুলো পড়ি কিন্তু সময়ের অভাবে কমেন্ট দেয়া হয় না। এভাবে আমার মা আমাদের জন্য নুডুলস রান্না করতেন। সে অনেক আগের কথা মনে করিয়ে দিলেন সাহাদাত ভাই।
    ধন্যবাদ

    Liked by 1 person

    • ধন্যবাদ আজাদ ভাই।
      ব্যাপার না, কমেন্ট করতেই হবে এমন না। আপনারা আমাদের রেসিপি গুলো দেখেন এটাই আমাদের জন্য আনন্দের।

      হ্যাঁ, খাবার মুখে দিলেই মায়েদের কথা মনে পড়ে যায়।আসলে মায়েরা আমাদের মুখে যে খাবার দিয়েছেন তা ভুলা সম্ভব নয়। মায়েদের জন্য দোয়া করি সব সময়।

      শুভেচ্ছা নিন। মাঝে মাঝে দেখে যাবেন।

      Like

  6. Khub vs.alo laglo. ajke bikelai try korbo. sad nia janabo. Thanks.

    Liked by 1 person

  7. ১ বছর বাবুদের খাবারে রেসিপি দেবেন।আমার বাবুর বয়স ১১মাস
    সে কিছু খেতে চায় না।

    Like

  8. এটা ট্রাই করবার ইচ্ছে আছে আজ রাতে কিন্তু দুঃখের বিষয় হচ্ছে সয়া সস, টমেটো সস এই দুইটার একটাও হাতের সামনে নেই। এই দুইটা বাদে কি রান্না করলে খুব একটা খারাপ হবে?

    Liked by 1 person

[প্রিয় খাদ্যরসিক পাঠক/পাঠিকা, পোষ্ট দেখে যাবার জন্য ধন্যবাদ ও শুভেচ্ছা। নিম্মে আপনি আপনার মন্তব্য/বক্তব্য কিংবা পরামর্শ দিয়ে যেতে পারেন। আপনার একটি একটি মন্তব্য আমাদের অনুপ্রাণিত করে কয়েক কোটি বার। আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা থাকল। অনলাইনে ফিরলেই আপনার উত্তর দেয়া হবে।]

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s