কিভাবে ভিপিএন দিয়ে মোবাইলে টিকটক (বন্ধ সাইট গুলো) দেখবেন!


টেকনিক্যাল পোষ্টঃ যারা মোবাইলে টিকটক দেখতে পারছেন না, তাদের জন্য! দেশে টিকটক বন্ধ থাকলেও, অনেকে এখনো টিকটকে আছেন, টিক্টকের হিরো হিরোইনগন এখনো আগের মতই বিচরন করছেন, আপনারা তাদের দেখছেন না বলে তারাও কষ্টে আছেন! মুলত কথা উঠতে পারে তাঁরা কিভাবে এখনো টিকটক চালিয়ে যাচ্ছেন, হ্যাঁ, এটা খুব সহজ কাজ, মুলত এরা নিজদের মোবাইলে একটা আলাদা এপস নামিয়ে নেন, যার ক্যাটাগরি ‘ভিপিএন’ মাত্র! ভিপিএন Virtual Private Network (VPN) হচ্ছে মুলত একটা প্রাইভেট নেটওয়ার্ক, এই এপস গুলো আপনাকে ভিন্ন দেশের নেটওয়ার্ক দিয়ে আপনার চাহিদা মত ইন্টারনেটে আপনার সাইটে প্রবেশ করিয়ে দেবে। আরো বিস্তারিত জানতে হলে কমেন্ট লিঙ্কে এই বিষয়ের লিঙ্ক দিলাম। ওকে, চলুন দেখা যাক, কিভাবে এটা ইন্সটল করতে হবে, ছবি গুলোতে ক্লিক করুন, ছবির বর্ননায় দেখুন! খুব সহজ, জগ থেকে পানি ঢেলে খাবার মত ব্যাপার মাত্র!

ছবি ১, গুগল প্লে’তে গিয়ে সার্চ দিন, কয়েক শত এমন এপস আছে, আপনার পছন্দের একটা নামিয়ে ইন্সটল করে নিন! যেটা আপনার ভাল লাগবে, কলা কৌশল সর এপসের একই প্রায়!

ছবি ২, আমি মোবাইল এবং কম্পিউটারে টার্চ ভিপিএন ব্যবহার করি, বেশ ভাল এবং সহজ। কার্য্য ভাল, কোন সমস্যা নেই! পাশাপাশি টিকটক ইন্সটল করে নিন।

ছবি ৩, আপনার কোন দেশ চয়েস থাকলে সেই দেশ সিলেক্ট করুন বা কানেক্ট প্রেস করলেই তাঁরা আপনার মোবাইল কানেক্ট করে দিবে!

ছবি ৪, দেখুন, আমি মেরিকা দিয়ে কানেক্ট হয়ে বসে আছি! এবার < কী চেপে বের হয়ে যান এবং টিকটক বাটন প্রেস করুন! ব্যস!

ছবি ৫, ঢেলে দেই, ঢেলে দিব, মেয়েটা এই সংলাপেই টিকটক করছিলো!

বি দ্রঃ কম্পিউটারেও একই কায়দা, যে কোন ব্রাউজার খুলে এমন একটা ভিপিএন ব্রাউজারের সাথে ইন্সটল করে নিন এবং যে সাইটে আপনি প্রবেশ করতে পারছেন না, তাতে প্রবেশ করুন। (আগামীতে সচিত্র এমনি আর একটা ব্লগ লিখে দিব)

সবাইকে শুভেচ্ছা, আনন্দে কাটুক আপনাদের জীবন!

ভিপিএন কি আরো জানতে হলে ভিজিট করুনঃ
https://en.wikipedia.org/wiki/Virtual_private_network

ফেইসবুকে এই বিষয়ে স্তাতুসঃ